ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

মির্জা আব্বাসের দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানি ২৪ জানুয়ারি ধার্য

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার রায় থেকে যুক্তিতর্ক উত্তোলন করেছেন আদালত। অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য আগামী ২৪ জানুয়ারি তারিখ ধার্য করা হয়েছে। মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালত এ আদেশ দেন।


আদেশে বিচারক বলেন, মামলাটিতে ঘটনাগত এবং তথ্যগত বিষয়সহ জটিল আইনগত বিষয় জড়িত রয়েছে। এ বিষয়ে উভয় পক্ষের অধিকতর যুক্তিতর্ক শুনানি হওয়া আবশ্যক মর্মে আদালত মনে করে। এজন্য মামলাটি রায় প্রচারের তালিকা থেকে উত্তোলন পূর্বক অধিকতর যুক্তিতর্ক শুনানির সিদ্ধান্ত গৃহীত হলো।


সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। গত ২৮ ডিসেম্বর তৃতীয়বারের মতো রায়ের তারিখ পেছানো হয়। 


গত বছরের ২২ নভেম্বর দুদক ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ৩০ নভেম্বর ধার্য করেন। তবে ঐদিন রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করেন আদালত। ১২ ডিসেম্বরও রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ২৮ ডিসেম্বর ধার্য করা হয়।


আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপ-পরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন।


মামলাটি তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে দুদকের উপ-পরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়। ২০০৮ সালের ১৬ জুন মির্জা আব্বাসের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়া হয়। বিচার চলার সময় আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

ads

Our Facebook Page